৬ মাস পর খুলল তাজমহল, প্রথম পর্যটক এক চিনা নাগরিক!

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাস দেশে থাবা বসানোর পরই সাবধানতা বশত বন্ধ করে দেওয়া হয়েছিল দেশের সব পর্যটন কেন্দ্র এবং ঐতিহাসিক সৌধ। সেই তালিকায় ছিল তাজ মহলও। এমনকি কড়া নজরদারিতে রাখার নির্দেশ দেওয়া হয়েছিল প্রত্যেক চিনা পর্যটককে। আশঙ্কা ছিল, তাঁদের থেকে ফের ছড়াতে পারে করোনা সংক্রমণ। এমনকি হোটেলগুলিকেও কড়া নির্দেশ দেওয়া হয়েছিল চিনা নাগরিকদের গতিবিধির উপর নজর রাখার। এর পর কেটে গিয়েছে ৬ মাস।

ফের পর্যটকদের জন্যে খুলেছে তাজ মহলের দরজা। আর প্রথম পর্যটক যিনি এই ঐতিহাসিক সৌধে পা রেখেছেন তিনি একজন চিনা নাগরিক। উল্লেখ্য, সোমবার প্রায় ১৮৮ দিন পর পর্যটকদের তাজ মহলে প্রবেশের অনুমতি দেওয়া হয়।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাত্‍কারে আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ৬ মাস পর দরজা খোলার পর ভালো সংখ্যক পর্যটক এসেছেন তাজ মহল দেখতে। সোমবার এসেছিলেন প্রায় ২০ জন বিদেশি পর্যটক এবং ১২১৫ জন ভারতীয় পর্যটক। তাজ মহল খোলার খবর প্রচার হওয়ার সঙ্গে যে বাড়বে পর্যটকের সংখ্যা, সেই বিষয়ে আশাবাদী আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়া।

তাজ মহলের পাশাপাশি এদিন খুলে দেওয়া হয় আগ্রা ফোর্টের দরজাও। ঐতিহাসিক এই সৌধ দেখতে হাজির হয়েছিলেন ২৪৮ জন পর্যটক, যাঁদের মধ্যে পাঁচ জন ছিলেন বিদেশি।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap