৬ উইকেটে বাংলাদেশ হারাল ওয়েস্ট ইন্ডিজকে

নিউজ ডেস্ক:
৩১৪ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে বাংলাদেশে। বুধবার মাঠে গড়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। অভিষিক্ত হাসান মাহমুদ ও সাকিবের বিধ্বংসি বোলিংয়ে আগে ব্যাট করতে নেমে ১২৩ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। ১২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.১ ওভার হাতে রেখে ছয় উইকেটের জয় তুলেনেয় বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১২৩ রানের লক্ষ্যে ভালো সূচনা করেছিল স্বাগতিকরা। বিনা উইকেটে পাওয়ার প্লেতে তুলে নেয় ৩৯ রান। ১৪তম ওভারে প্রতিরোধ গড়া এই জুটি ভাঙে লিটন দাসের বিদায়ে। লিটনের পর দ্রুত নাজমুল শান্ত ফিরে গেলে ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ১৬ ওভারে ২ উইকেটে ৫৭ রান।

এরপর বিদায় নেন অধিনায়ক তামিম ও সাকিব আল হাসান। তামিম ৪৪ ও সাকিব করেন ১৯ রান।

এদিন ছোট লক্ষ্যে দুই ওপেনারের মাঝে তামিম কিছুটা আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন। আর রয়ে-সয়ে খেলেন আরেক ওপেনার লিটন। কিন্তু ১৪তম ওভারে বামহাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে আর থিতু হতে পারেননি। বোল্ড হয়ে ফিরে গেছেন ১৪ রানে। এই ম্যাচ দিয়েই সাকিবের বদলে তিনে নামার সুযোগ হয় নাজমুল শান্তর। কিন্তু আস্থার প্রতিদান দিতে পারলেন না তরুণ এই ব্যাটসম্যান।  সেই আকিলের স্পিনেই ঘায়েল হয়ে ফিরে যান ১ রান করে! সাকিবকে সঙ্গে নিয়ে ভালোই ব্যাট করছিলেন তামিম। কিন্তু হঠাৎ করে ব্যক্তিগত ৪৪ রানে আকিলের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পারেন টাইগার অধিনায়ক। ম্যাচ শেষ করে মাঠ ছাড়তে পারেননি সাকিবও। ১৯ করে দলীয় ১০৫ রানে আকিলের তৃতীয় শিকারে পরিনত হন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। সাকিবের বিদায়ের পর মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গী করে জয় নিয়ে মাঠ ছাড়েন মুশফিকুর রহীম।  মুশফিক অপরাজিত ছিলেন ১৯ রানে।
এর আগে  মোস্তাফিজের শুরু ধাক্কা সামলে ওয়েস্ট ইন্ডিজকে ভালো স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন রোভম্যান পাওয়েল ও কাইল মেয়ার্স। ৫৬ রানে পাঁচ উইকেট হারানো অবস্থা থেকে পাল্টা প্রতিরোধ গড়ে ৫৯ রানও তুলে ফেলেছিল এই জুটি। ক্যারিবীয়দের এই প্রতিরোধ ভেঙেছেন মূলত অভিষিক্ত পেসার হাসান মাহমুদ। পাওয়েলকে গ্লাভসবন্দি করিয়েছেন মুশফিকের।

অভিষেকের দিনেই সুবাস ছড়িয়েছেন এই পেসার। ২৮ রানে নিয়েছেন তিন উইকেট। অপর দিকে নিষেধাজ্ঞার শাস্তি শেষে ফেরা সাকিব ছিলেন পাদপ্রদীপে আলোয়। ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা বাংলাদেশের কারো সেরা ওয়ানডে বোলিং। আরও দুটি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap