১৫ বছর পর একই দলে ভাইয়ের সঙ্গে খেলবেন হিগুয়েন

গতমাসে জুভেন্টাস থেকে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন গঞ্জালো হিগুয়েন। মাস না পেরোতেই মিয়ামিতে আসলেন হিগুয়েনের বড় ভাই ফেদেরিকো। দেড় দশক পর আবারো ভাইয়ের সঙ্গে একই ক্লাবের জার্সিতে মাঠে নামবেন গঞ্জালো হিগুয়েইন। ১৫ বছর আগে বড় ভাই ফেদেরিকোর সঙ্গে আর্জেন্টাইন লীগে রিভার প্লেটের হয়ে খেলেছিলেন হিগুয়েন।

ফেদেরিকো গত আট বছর ধরে খেলছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আসর মেজর লীগ সকারে (এমএলএস)। কলম্বাস ক্রু এসসিতে আটবছর কাটিয়ে ফেদেরিকো গত মার্চে কোচ ও খেলোয়াড় হিসেবে যোগ দেন ডিসি ইউনাইটেডে। দলটির হয়ে ১০ ম্যাচ খেলার পরই যোগ দিলেন ডেভিড বেকহ্যামের মালিকানাধীন ইন্টার মিয়ামিতে।

হিগুয়েনের মতো স্ট্রাইকার নন ফেদেরিকো। খেলেন অ্যাটাকিং মিডফিল্ড পজিশনে। আট বছরের এমএলএস ক্যারিয়ারে ফেদেরিকো ২১৭ ম্যাচে ৬০ গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ৬৮টি।

ফেদেরিকোকে এমএলএস ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার ভাবা হয়।

ভাই গঞ্জালো হিগুয়েনের মতো বিখ্যাত নন ফেদেরিকো হিগুয়েন। বড় ক্লাব কিংবা জাতীয় দলে খেলার সুযোগ হয়নি ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডারের। যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর পর হিগুয়েন বড় ভাই ফেদেরিকোকে মিয়ামিতে যোগ দেয়ার অনুরোধ করেন। আগ্রহ ছিল মিয়ামিরও। দেড় দশক পর আবারো বড় ভাইয়ের সঙ্গে একই ক্লাবের জার্সিতে খেলবেন হিগুয়েন। ভাইয়ের পাস থেকে হিগুয়েনের গোল করার দৃশ্য সহসাই দেখতে চলেছেন দর্শকরা।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap