১১ ফেব্রুয়ারি পর্যন্ত রেডিওতে প্রাথমিকের ক্লাস রুটিন

নিউজ ডেস্ক:

রেডিওতেও প্রাথমিকের ক্লাস ‘ঘরে বসে শিখি’ সম্প্রচারের উদ্যোগ নেয়া হয়েছে। তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীদের কাছে করোনার ক্রান্তিকালে শিক্ষা পৌঁছে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে। প্রতিদিন বিকেল তিনটা পাঁচ মিনিট থেকে তিনটা ৫৫ মিনিট পর্যন্ত বাংলাদেশ বেতার ও কমিউনিটি রেডিওর মাধ্যমে প্রাথমিকের প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্লাস প্রচার করা হবে। ১১ ফেব্রুয়ারি পর্যন্ত রেডিওতে প্রাথমিকের ক্লাস রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সংসদ টেলিভিশন এর পর এবার রেডিওতেও প্রাথমিকের ক্লাস সম্প্রচার শুরু হয়েছে। করোনাকালে তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীদের কাছে শিক্ষার আলো পৌঁছে দেয়ার লক্ষ্যে ইউনেস্কোর অর্থায়নে এ উদ্যোগ নেয়া হয়েছে। সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস প্রচারের উদ্যোগকে প্রশংসা করেছে সংস্থাটি। বাংলাদেশ বেতার এবং ১৬টি কমিউনিটি রেডিওতে প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। এফএম রেডিও বা স্মার্টফোনের রেডিও অপশন থেকে এসব ক্লাস শোনা যাবে।

 

বাংলাদেশ বেতারের এএম-৬৯৩ মেগাহার্জে ও সব কমিউনিটি রেডিওতে প্রাথমিকের ক্লাস সম্প্রচার করা হবে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার বিকেল ৩টা ৫ মিনিট থেকে ৩টা ৫৫ মিনিট পর্যন্ত এ ক্লাস প্রচার করা হবে। এছাড়া বিভিন্ন অঞ্চলে আলাদা আলাদা এফএম ব্যান্ডে প্রাথমিকের ক্লাস সম্প্রচার করা হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

 

 

Loading...
Share via
Copy link
Powered by Social Snap