শূন্য রানে আউট হয়ে নিজের দুর্দান্ত ক্যারিয়ারে স্টিভ স্মিথ গড়লেন কুৎসিত রেকর্ড !

অনলাইন ডেস্ক:

চলতি বর্ডার গাভাস্কার ট্রফিতে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে যিনি নিয়ে সব থেকে বেশি ভয়ের, তিনি হলেন স্টিভ স্মিথ। নির্বাসন কাটিয়ে ফেরার পর বেশ ভালো ফর্মে ব্যাটিং করেছেন। আর ভারতের বিরুদ্ধে তিনি একেবারে আলাদা পর্যায়ে পারফর্ম করেন। সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে পরপর দুই ম্যাচে ৬০ বলে শতরান করার নজির গড়েছিলেন স্মিথ, যার ফলে টেস্ট সিরিজে অনেকেই আশা করেছিলেন, ভারতের তারকাখচিত বোলিং লাইন আপের বিরুদ্ধে বড় রান করবেন স্মিথ।

কিন্তু অ্যাডিলেডে প্রথম টেস্টে মাত্র এক রান করেই আউট হন স্মিথ। আর তারপর সকলেই আশা করেছিলেন, বক্সিং ডে টেস্টে আবারও ফিরে আসবেন স্মিথ। কিন্তু তা আর হল না। এদিন তিন নম্বরে ব্যাট করতে নেমে মাত্র আট বল খেলে আউট হন তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বলে। আর তার থেকেও বড় কথা, এদিন নিজের খাতাই খুলতে পারেননি স্টিভ স্মিথ। আর এই আউট হওয়ার ফলে নিজের দুর্দান্ত কেরিয়ারে বড়সড় কলঙ্ক তৈরি করলেন স্মিথ, গড়লেন এমন কুৎসিত রেকর্ড, যা মিটিয়ে দিতে চাইবেন তিনি।

টেস্ট কেরিয়ারে প্রথম ইনিংসে দুর্ধর্ষ রেকর্ড রয়েছে স্মিথের, ৭৬ এর কাছাকাছি গড়ে ব্যাটিং করেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যান। কিন্তু এদিন শূন্য রানে আউট হয়ে নিজের কেরিয়ারে সব থেকে জঘন্য দুটি প্রথম ইনিংস খেললেন স্মিথ। কোনও টেস্ট সিরিজের প্রথম দুই টেস্টের প্রথম ইনিংস দুটিতে এদিন সব থেকে কম রান করেছেন। গত ম্যাচের প্রথম ইনিংসে এক রান, আর এই টেস্টের প্রথম ইনিংসে শূন্য রান করেছেন স্মিথ। এমনই তথ্য দিয়েছেন জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বিশ্লেষক ড্যানিয়েল ব্রেটিগ।

তিনি আরও লিখেছেন, এর আগে তার সব থেকে খারাপ দুই প্রথম ইনিংস পারফর্ম ছিল ২০১০ ও ২০১৪ সালে, দুইই পাকিস্তানের বিরুদ্ধে। ২০১০ সালে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে প্রথম দুই টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন মোট ২২ রান। আর ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে করেছিলেন মাত্র ১১ রান। আর এবার প্রথম দুই টেস্টে স্রেফ এক রান।

 

Loading...
Share via
Copy link
Powered by Social Snap