মেসির জন্য জমানো হচ্ছে ৯০ কোটি ইউরো!

স্পোর্টস ডেস্ক:

ভিএফবি স্টুটগার্ট, গেল বছর ক্লাবটি বুন্দেসলিগায় অবনম থেকে বেঁচেছে কোনোরকমে। আর সেই ক্লাবই এখন দেখছে ফুটবলের মহানায়ক লিওলেন মেসিকে দলে ভেড়ানোর স্বপ্ন। তাকে পেতে এরই মধ্যে ক্লাবটির সংগ্রহ ৪৮৯ কোটি ইউরো। এখানেই শেষ নয়। তাদের লক্ষ্য ৯০  কোটি ইউরো। তবে এই বিশাল অর্থ জোগাড়ের পিছনে বড় ভূমিকা রাখছেন স্টুটগার্ট ক্লাবের সমর্থকরাই। বার্সেলোনার সঙ্গে ২০ বছরের সম্পর্ক ছিন্ন করছেন মেসি। তবে সহজেই তিনি তার পুরনো ক্লাব ছাড়তে পারছেন না।

চুক্তির শর্ত অনুসারে  মেসিকে ৭০ কোটি ইউরো দিয়েই ছাড়তে হবে বার্সা। অন্যদিকে তাকে কিনে নিজেদের স্বপ্ন পূরণ করতে জার্মানির ফুটবল সমর্থকরা আরো ২০ কোটি ইউরো বেশি জোগাড় করার মিশনে নেমেছে।

মেসির  ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। এবার নাকি ইংল্যান্ডে পেপ গার্দিওলার অধীনে সিটিতেই নতুন শুরু করতে চান তিনি। এছাড়াও ফুটবল তারকার ইন্টার মিলান, পিএসজিতেও যেতে পারেন বলে শোনা যাচ্ছে। আবার  জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেডের নামও এসেছে। এবার সেই তালিকাতে যুক্ত হলো স্টুটুগার্টের নাম। এই ক্লাবের তারকা ফুটবলার হিসেবে রয়েছেন ওরেল মানগালা, নিকোলাস গঞ্জালেস ও সিলাস ওয়ামানগিতুকা। হ্যানোভার থেকে গেছেন ওয়ালদেমার অ্যান্টন, হফেনহাইম থেকে গ্রেগর কোবেল। দুজনই স্টুটগার্টে যোগ দিয়েছেন ৪০ লাখ ইউরোর বিনিময়ে। আর আর্সেনাল থেকে এক বছরের জন্য ধারে খেলতে গেছেন কনস্টানটিনোস মাভরোপানোস। এবার তাদের সঙ্গে মেসিকে খেলানোর পরকল্পনা ক্লাবটির। যাকে অনেকেই স্বপ্ন বললেও ক্লাব তা বাস্তব করতে মাঠে নেমেছে পড়েছে। তবে এত টাকা জোগাড় করে মেসিকে না পেলে শেষ পর্যন্ত কি করবেন স্টুটগার্ট সমর্থকরা! জানা গেছে মেসির জন্য জমানো পুরো অর্থটাই শেষ পর্যন্ত ব্যয় করা হবে জনকল্যাণমূলক কাজে।

এছাড়াও  মেসির জন্য তহবিল সংগ্রহ করতে গো ফান্ড মি  ওয়েবসাইট পেজে সমর্থকেরা স্ট্যাটাস দিয়ে জানিয়েছে, ‘লিওনেল মেসির দলবদলের জন্য আমরা ভিএফবি সমর্থকেরা অর্থ জোগাড় করছি। যদি নির্দিষ্ট সময়ের মধ্যে তহবিল জোগাড় না হয় অথবা লিওনেল মেসি অন্য কোনো ক্লাবে চলে যায় তাহলে তহবিল থেকে পাওয়া শতভাগ অর্থ ভিভা কন আগুয়ায় দান করা হবে।’ আর ভিভা কন আগুয়া হচ্ছে একটা অলাভজনক দাতব্য প্রতিষ্ঠান।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap