মুকেশ ও অনিল আম্বানির জেড -প্লাস নিরাপত্তা বহাল, ভারতের সুপ্রিম কোর্টের রায়

অনলাইন ডেস্কঃ
শুধু মুকেশ কিংবা অনিল আম্বানি নয়। দেশ যদি মনে করে কোনও ব্যক্তির জীবন সংশয় আছে এবং তার নিরাপত্তার ব্যায়ভার তিনি নিজে যদি বহন করতে পারেন তাহলে রাষ্ট্র তাকে জেড প্লাস নিরাপত্তা দিতে পারে। ভারতের সুপ্রিম কোর্ট এই রায় দিয়ে নিরাপত্তা বহাল রেখেছে আম্বানি ভাইদের।

জনৈক হিমাংশু অগ্রবাল সুপ্রিম কোর্টে অভিযোগ এনেছিলেন যে, দেশের করদাতাদের টাকায় অনিল – মুকেশকে রাষ্ট্রীয় নিরাপত্তা দেয়া হচ্ছে। সুপ্রিম কোর্ট এই আবেদন খারিজ করে দিয়েছে। সুপ্রিম কোর্টের প্রকাশিত তালিকা অনুযায়ী পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ছাড়াও জেড প্লাস নিরাপত্তা পেয়ে থাকেন ডায়মন্ডহারবার এর সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় ও বি সি সি আই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এদের নিরাপত্তা বহাল থাকবে।

পার্থ চট্টোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষরা পাচ্ছেন জেড ক্যাটাগরির নিরাপত্তা। সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিয়েছে রাষ্ট্রের প্রয়োজনে কাউকে নিরাপত্তা দিতে হলে রাষ্ট্র তার দায়িত্ব নেবে। কিন্তু ব্যক্তিবিশেষের ক্ষেত্রে যদি তার সত্যি জীবন সংশয় থাকে এবং তিনি যদি ব্যায়ভার বহনে রাজি থাকেন, তাহলে রাষ্ট্র তাকে প্রয়োজনীয় সব সুরক্ষা দিতে বাধ্য।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap