বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড, ছিটকে গেল অস্ট্রেলিয়া

নিউজ ডেস্ক: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে গেল নিউজল্যান্ড। প্রায় ছিটকে গেল অস্ট্রেলিয়া। আসন্ন দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ বাতিল হওয়ার জন্যই ফাইনালে যাওয়া অনিশ্চিত হল তাদের। করোনাভাইরাস আতঙ্কের জন্য ‘প্রবল ঝুঁকি’ হতে পারে মনে করায় টিম পেনের অস্ট্রেলিয়ার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দেওয়া হল। আগামী মার্চ মাসে ৩ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজিত হওয়ার কথা ছিল। সেই জন্য গত সপ্তাহে ১৯ জনের দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে দক্ষিণ আফ্রিকার কোভিড পরিস্থিতি ভাল না হওয়ার জন্য শেষ পর্যন্ত আসন্ন সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নিল দুই দেশের ক্রিকেট বোর্ড।

গত ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার কোভিড পরিস্থিতি বেশ খারাপ। আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই কয়েক হাজার ছাড়িয়েছে। পরিস্থিতি জটিল হওয়ার জন্য এর আগে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজও শেষ মুহূর্তে বাতিল করে দেওয়া হয়েছিল। সেই সময় একটি একদিনের ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে কয়েকজন প্রোটিয়া ক্রিকেটার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ফলে সেবার স্টেডিয়ামের কাছে এসেও টিম হোটেলে ফিরে গিয়েছিলেন জো রুটরা। এবারও ফাফ দু প্লেসিসদের দেশের কোভিড পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। তাই ক্রিকেটারদের নিরাপত্তার কথা মাথায় রেখে সফর বাতিল করার সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন মুখ্য কার্যনির্বাহী আধিকারিক নিক হকলে বলেছেন, “এই সময়টা আমাদের দলের কাছে খুবই কঠিন। করোনার জন্য আমাদের একাধিক সিরিজ বাতিল হয়ে গেল। ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা সম্ভব নয়। তাই ক্রিকেটাররা মানসিকভাবে বিধ্বস্ত। তবুও ওদের নিরাপত্তার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিতে হল। দক্ষিণ আফ্রিকা সরকার, ক্রিকেট সাউথ আফ্রিকা ও আইসিসিকে আগেই আমাদের সিদ্ধান্তের কথা জানিয়েছিলাম। ওরাও বিষয়টার গুরুত্ব বুঝতে পেরেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা ফের বাইশগজের যুদ্ধে নামব।”

 

Loading...
Share via
Copy link
Powered by Social Snap