বিশ্বকাপ জয়ী ক্রিকেটার এখন কাঠের মিস্ত্রি

Share This:

Bangla Times News Desk:

Australian Cricketers’ Association সম্প্রতি  টুইটে ডোহার্টির একটি ভিডিও শেয়ার করেছে। সেখানে ডোহার্টিকে কাঠের মিস্ত্রি হিসাবে কাজ করতে দেখা যাচ্ছে। অবসরের পর তাঁর কাছে জীবন যাপনের জন্য পর্যাপ্ত অর্থ ছিল না। ফলে বাধ্য হয়েই তাঁকে কাঠের কাজ শিখতে হচ্ছে।

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ডোহার্টির। ২০১৫ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন ডোহার্টি। তবে ফাইনাল ম্যাচে প্রথম একাদশে তিনি জায়গা পাননি। বিশ্বকাপজয়ী দলের সদস্য ক্রিকেটারের এমন পরিণতি অনেকেই মেনে নিতে পারছেন না। ক্রিকেটার মানেই ধনী, এই ধারণাতেও যেন আঘাত করল ডোহার্টির এমন পরিণতি। ডোহার্টি অবশ্য জানিয়েছেন, অবসরের পর সংসার চালানোর জন্য তাঁকে আরও অনেকরকম কাজ করতে হয়েছে। তবে এখন তিনি কাঠের কাজ শেখা শুরু করেছেন। আশা করছেন, এই কাজ করে সংসারে যাবতীয় দায়িত্ব তিনি সামলাতে পারবেন!

ডোহার্টি জানিয়েছেন, অবসরের পর প্রথম এক বছর হাতের কাছে যা কাজ পেয়েছেন তাই করেছিলেন তিনি। শুরুতে ক্রিকেট সম্পর্কিত কাজকর্ম করতে তিনি। কিন্তু তাতে যা উপার্জন হত তা দিয়ে সমসার ভাল মতো চলছিল না। ফলে ল্যান্ডস্কেপিং, অফিস ওয়ার্ক শুরু করেন তিনি।

বেশ কয়েকটি অফিসেও কাজ করেন। এর পর ঠিক করেন, কাঠের কাজ শিখবেন। অস্ট্রেলিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন-এর তরফে অবশ্য ডোহার্টিকে আর্থিক সাহায্য করা হয়েছে। তবে তা দিয়ে আর কতদিন চলবে! তাই আপাতত কাঠের কাজ মন দিয়ে শিখছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ক্রিকেটার।

Loading...