বিরাট কোহলির ভুলের কারণে প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৬৬ রানে হারাল ইন্ডিয়াকে

স্পোর্টস ডেস্ক:

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আজ ২৭ নভেম্বর শুক্রবার সিডনি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচ নিজেদের দুর্দান্ত প্রদর্শনের কারণে অস্ট্রেলিয়ার দল ৬৬ রানের ব্যবধানে জিতে নিয়েছে আর এই ম্যাচ জেতার সঙ্গেই তারা ওয়ানডে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

অস্ট্রেলিয়া খাড়া করে ৩৭৪ রানের বড়ো স্কোর

এই ম্যাচের টস অস্ট্রেলিয়া জেতে আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়ার শুরুটা দুর্দান্ত হয়। ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চ প্রথম উইকেটের হয়ে ১৫৬ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। এরপর দ্বিতীয় উইকেটের হয়েও স্টিভ স্মিথ আর অ্যারন ফিঞ্চ মিলে ১০৮ রান যোগ করেন। শেষের ওভারে গ্লেন ম্যাক্সওয়েল আর স্টিভ স্মিথ বেশকিছু বড়ো শটস খেলেন। সমস্ত ব্যাটসম্যানদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে অস্ট্রেলিয়ার দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৭৪ রানের এক বড়ো স্কোর করতে সফল হয়। দলের হয়ে স্টিভ স্মিথ ৬৬ বলে ১০৫ রানের এক বিস্ফোরক ইনিংস খেলেন। ভারতের হয়ে মহম্মদ শামি ১০ ওভারে ৫৯ রান দিয়ে ৩ উইকেট নেন।

ভারত করতে পারে ৩০৮ রান

জবাবে লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের শুরুটা ভালো হয়। ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল আর শিখর ধবন প্রথম উইকেটের হয়ে ৫৩ রান যোগ করেন। তবে এরপর ১০১ রানের স্কোর পর্যন্ত ভারতীয় দল নিজেদের ৪ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু পঞ্চম উইকেটের হয়ে হার্দিক পাণ্ডিয়া আর শিখর ধবন ১৫০ রানের এক দুর্দান্ত পার্টনারশিপ গড়েন। তবে এই পার্টনারশিপ ভাঙতেই ভারতের আশা একদম শেষ হয়ে যায়। ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রানই করতে পারে। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৭৬ বলে ৯০ রানের ইনিংস হার্দিক পাণ্ডিয়া খেলেন। অন্যদিকে দলের হয়ে ৮৬ বলে ৭৪ রান করেন শিখর ধবন। অস্ট্রেলিয়ার হয়ে জোশ হ্যাজেলউড দুর্দান্ত বোলিং করে নিজের ১০ ওভার এ৫৫ রান দিয়ে ৩ উইকেট নেন।

বিরাট কোহলি এই ম্যাচে প্রথম একাদশের সঠিক নির্বাচন জরতে পারেননি। অন্যদিকে নিজেদের বোলারদেরও তিনি সঠিকভাবে রোটেট করতে পারেননি, তার এই ভুল কোথাও না কোথাও দলের হারের এক বড়ো কারণ হয়েছে।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap