বার্ড পিছিয়ে পড়লে কুমিল্লাকে এগিয়ে নেওয়া সম্ভব হবে না : এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ‘কুমিল্লার বার্ড আমাদের অহংকারের জায়গা। আজ সেই বার্ড তার আগের জায়গায় নেই। এই প্রতিষ্ঠান ধ্বংস হয়ে যেতে পারে না। বার্ড তার জায়গা থেকে পিছিয়ে গেলে কুমিল্লাকে এগিয়ে নেওয়া সম্ভব হবে না। গতকাল শনিবার কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমীর (বার্ড) ৫৩তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বার্ডের প্রতিষ্ঠাতা আখতার হামিদ খান কুমিল্লার গ্রামে গ্রামে ঘুরে মানুষকে ঐক্যবদ্ধ করেছেন। এই বার্ডের ফলাফল জানার জন্য তিনি কেটিসিসিএ নির্মাণ করেন। এই বার্ড থেকে প্রশিক্ষণ নিয়ে দক্ষিণ আফ্রিকাসহ পৃথিবীর অনেক দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আখতার হামিদ খানের এই বার্ড কুমিল্লাকে প্রতিনিধিত্ব করে শুধু বাংলাদেশে নয়, বিশ্বের অনেক জায়গায় পরিচিত করেছে।
অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় সরকারমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে এমপি বাহাউদ্দিন বাহার আরও বলেন, ‘কুমিল্লা বিভিন্নভাবে বঞ্চিত হয়েছে। কুমিল্লার অহংকারের জায়গা বার্ড-এর দিকে আপনি খেয়াল রাখবেন। আমরা বার্ডকে তার আগের জায়গায় নিতে চাই।’

Loading...
Share via
Copy link
Powered by Social Snap