বাংলাদেশিদের জন্য যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষার সুযোগ

অনলাইন ডেস্ক:

যুক্তরাজ্যর ‘ইউনিভার্সিটি অব সাসেক্স’ স্কলারশিপের ঘোষণা দিয়েছে। ‘সাসেক্স বাংলাদেশ স্কলারশিপ’ নামের এ স্কলারশিপের মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীরা ইউরোপের এই বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবেন।

ইউনিভার্সিটি অব সাসেক্সের ওয়েবসাইটে বলা হয়েছে, স্কলারশিপের বিজ্ঞাপনে উল্লিখিত বিষয়ে মেধার যোগ্যতায় পড়ার সুযোগ পাওয়া বাংলাদেশি শিক্ষার্থীরা ৩ হাজার ব্রিটিশ পাউন্ড পাবেন। স্কলারশিপের আওতায় থাকা বিয়ষগুলোতে পড়তে পারবেন বাংলাদেশিরা। সাসেক্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যের ফলে বাংলাদেশিদের জন্য বিশেষভাবে এ স্কলারশিপ চালু হয়েছে।

প্রতিবছর সাসেক্সে স্নাতকোত্তর বা পিএইচডি করতে যান বাংলাদেশি শিক্ষার্থীরা। সেখানে মেধার স্বাক্ষরও রেখেছেন তাঁরা। এ স্কলারশিপ চালুর জন্য অনেক দিন ধরে আবেদন করে আসছিলেন সেখানে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থীরা। এবার স্কলারশিপটি চালু হয়ে গেল।

ইউনিভার্সিটি অব সাসেক্সের এ স্কলারশিপ পেতে কিছু শর্ত পূরণ করতে হবে শিক্ষার্থীদের। শিক্ষার্থীকে অবশ্যই বাংলাদেশি নাগরিক হতে হবে। বিনা বেতনে অধ্যয়নের জন্য যোগ্যতা প্রমাণ করতে হবে, ব্রিটেনে জীবনযাত্রার খরচ মেটানোর সামর্থ্য থাকতে হবে। পাশাপাশি, সুযোগ পেতে হবে সাসেক্সের ২০২১–এর স্নাতকোত্তর প্রোগ্রামে।

স্কলারশিপ কতজনকে দেওয়া হবে, তা নির্ধারণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আবেদন করা যাবে আগামী বছরের ১ সেপ্টেম্বর পর্যন্ত।

https://www.sussex.ac.uk/study/fees-funding/masters-scholarships

যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে পড়াশুনা এবং ভিসা প্রসেস করতে বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করতে পারেন নিম্ন ঠিকানায়:-

Study Xpress
Corporate Office: House#12/2, Road#4/A, Beside ULAB University, Dhanmondi, Dhaka
Contact NO: +8801873334499

Sylhet Office: East Dorgah Gate, Opposite of AB Bank, Sylhet
Contact No: +8801880155035

Rangpur Office: Dhap Shamoli Lane, Rangpur
Contact NO: +8801880155031

EMAIL: studyxpress@ymail.com

Facebook: https://www.facebook.com/studyxpress01/

Loading...
Share via
Copy link
Powered by Social Snap