ফিলিস্তিনের স্বাধীনতা ছাড়া ইসরাইলকে মানবে না পাকিস্তান

অনলাইন ডেস্ক:
ফিলিস্তিনের স্বাধীনতা ছাড়া ইসরাইলকে কখনোই মেনে নেবে না পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইসরাইলের কূটনৈতিক চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে এমন কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মঙ্গলবার তিনি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে বলেছেন, প্রথম দিন থেকেই আমাদের অবস্থান অত্যন্ত পরিষ্কার। কায়েদে আযম মুহাম্মদ আলী জিন্নাহ বলেছেন, ফিলিস্তিনি জনগণ যতক্ষণ পর্যন্ত অধিকার ও রাষ্ট্র না পাচ্ছে, ততক্ষণ রাষ্ট্র হিসেবে ইসরাইলকে রাষ্ট্র হিসেবে মেনে নেবে না পাকিস্তান। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন। ইমরান এ সময় বলেন, ইসরাইলকে রাষ্ট্র হিসেবে মেনে নেয়া আর ভারতের অবৈধ দখলে থাকা জম্মু-কাশ্মীরের অবস্থান মেনে নেয়া সমতুল্য। অর্থাৎ জম্মু-কাশ্মীরকে ভারতের কাছে ছেড়ে দেয়ার সমান। ফিলিস্তিনিদের অবস্থা কাশ্মীরি জনগণের মতোই।

তাদের অধিকার কেড়ে নেয়া হয়েছে। তারা ইসরাইলের নৃশংসতার শিকার।

গত সপ্তাহে ইসরাইল এবং সংযুক্ত আরব আমিরাত একটি ঐতিহাসিক চুক্তিতে স্বাক্ষর করে। এর মধ্য দিয়ে তারা পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে। এ নিয়ে মন্তব্য করছিলেন ইমরান। তিনি এ সময়ে সৌদি আরবের সঙ্গে ইসলামাবাদের সম্পর্কের অবনতির কথা উড়িয়ে দেন। বলেন, সৌদি আরবের একটি গুরুত্বপূর্ণ মিত্র হলো পাকিস্তান। প্রতিটি দেশেরই রয়েছে নিজস্ব পররাষ্ট্র নীতি ও জাতীয় স্বার্থ। আমাদের ভূমিকা হলো পুরো মুসলিম বিশ্বকে একত্রিত করা, যা একটি চ্যালেঞ্জিং কাজ। তবে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করবো।

এ সময় তার নেতৃত্বে পাকিস্তান থেকে দুর্নীতি মুক্ত করার বিষয়েও কথা বলেন ইমরান খান। তার গুরুত্বপূর্ণ লক্ষ্যগুলোর মধ্যে দুর্নীতি দমন করা অন্যতম। এ বিষয়ে তিনি বলেন, তিনি দেশে দুর্নীতি সহ্য করবেন না। তার ভাষায়, মাফিয়াদের বিরুদ্ধে লড়াইড হলো আমার জীবনের মিশন।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap