পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবিতে সুপ্রিম কোর্টে দায়ের হল মামলা

Share This:

ভারতের  পশ্চিমবঙ্গে  নির্বাচনের পর ছড়িয়ে পড়া হিংসার মামলা মঙ্গলবার সুপ্রিম কোর্ট অবদি পৌঁছাল। বিজেপির মুখপাত্র তথা আইনজীবী গৌরব ভাটিয়া শীর্ষ আদালতে পিটিশন দাখিল করে পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা, খুনোখুনি, ধর্ষণ নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। আর এরমধ্যে একটি NGO সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করে পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসন লাগু করার দাবি তুলেছেন। আবেদনে বলা হয়েছে যে, রাজ্যের সাংবিধান পরিকাঠামো সম্পূর্ণ ভাবে ধ্বস্ত হয়ে গিয়েছে। আর এই সঙ্কটের সময়ে ৩৫৬ ধারার উপযোগ করে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার দরকার।

ভাটিয়া নিজের আবেদনে বলেছেন, তৃণমূল কংগ্রেস রাজ্যের সেই সমস্ত মানুষদের নিশানা করছে যারা একুশের নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে ভোট দেয়নি। বিজেপির কর্মী অভিজিৎ সরকারের হত্যার মামলার কথা উল্লেখ করে ভাটিয়া বলেন, এই ঘটনা প্রমাণ করে দেয় যে তৃণমূলের ছত্রছায়ায় পশ্চিমবঙ্গে গণতন্ত্রের নগ্ন নাচ হচ্ছে।

আবেদনে এও বলা হয়েছে যে, মৃত্যুর কিছু আগেও অভিজিৎ সরকার ফেসবুকে লাইভ করে বলেছিল যে, তৃণমূলের গুণ্ডারা শুধু তাঁকে মারেই নি তাঁর বাড়িতে ভাঙচুর চালিয়েছে আর তাঁর পোষা কুকুরগুলিকেও মেরেছে।

ইন্ডিক কালেক্টিভ ট্রাস্ট নামের একটি NGO সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করে বলেছে, পশ্চিমবঙ্গে ২ মে গণনার পর তৃণমূল কংগ্রেসের কর্মীরা ভারতীয় জনতা পার্টি এবং অন্যান্য বিরোধীদলের কর্মীদের উপর ব্যাপক হারে অত্যাচার করেছে। রাজ্যের আইনশৃঙ্খলা সম্পূর্ণ ভাবে ভেঙে পড়েছে। পিটিশনে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারকের নেতৃত্বে একটি তদন্তকারী দল (SIT) গঠন করার দাবি তোলা হয়েছে। পিটিশনে কেন্দ্র সরকারকে পশ্চিমবঙ্গে CRPF আর সেনা মোতায়েন করার দাবি তোলা হয়েছে।

Loading...