দেশ-বিদেশের হেঁশেলে তাঁর রান্নার স্বাদ, ৮২ বছর বয়সে ইউটিউব স্টার পুষ্পরানি!

Share This:

বাংলাটাইমস ডেস্ক: বাংলার অতি সাধরণ রেসিপিতেই তাক লাগিয়ে দিয়েছেন এই বৃদ্ধা। প্রত্যন্ত গ্রামে থাকলেও তাঁর রেসিপিই তাঁকে করেছে স্টার (YouTube millionaire)। দেশ-বিদেশের হেঁশেলে এখন তৈরি হচ্ছে তাঁরই তৈরি বাঙালি রেসিপি (Bengali Recipe)।

কাচকলার কোপ্তা, নানা রকমের ইলিশ ভাপা, কচুর শাক, থানকুনি পাতার চচ্চড়ি, তেল কই, লাউয়ের ঘণ্ট, কুমড়ো ফুলের রেসিপি (recipe) এখন দেশের সীমানা ছাড়িয়ে পুষ্পরানির (Pushparani Sarkar) রেসিপি (recipe) পৌঁছে গিয়েছে বিদেশে। তবে শুধু বাঙালি নয়, চিনারাও চেখে দেখছেন বৃদ্ধার রেসিপি। বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা বছর ৮২-র পুষ্পরানি সরকার (Pushparani Sarkar)। খড়ের ছাউনি দিয়ে ঘেরা তাঁর রান্নাঘরে রান্না করেন শীল-নোড়ায় পেষা মশলা আর বাগানের সবজি দিয়ে (82 year old Pushparani Sarkar)।

আর সেই রান্নার ভিডিয়ো ছড়িয়ে যায়। বর্তমানে তাঁর ইউটিউব পেজের (YouTube millionaire) সাবস্ক্রাইবার ছাড়িয়েছে ১.৫ মিলিয়ন। ইউটিউব সংস্থা ২০২০ সালে তাঁর চ্যানেল ভিলফুড ব্লগকে দিয়েছে গোল্ড প্লে সম্মান। তাঁর এই রেসিপির (YouTube) ভিডিয়ো আপলোড করেই ইউটিউব (YouTube) থেকে বছরে ৮ থেকে ১০ লক্ষ্য টাকা উপার্জন করছে ভিলফুড ব্লগ।

এই চ্যানেলের চিনের সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ৪৬ হাজার। এ ছাড়া রয়েছে, বাংলাদেশ,আফ্রিকা, তুরস্ক, ইংল্যান্ড, আমেরিকা। পুস্পরানি কোনও রান্নার ভিডিয়ো আপলোড হলে তা ২৪ ঘণ্টার মধ্যে ভিউয়ার সংখ্যা হয় এক লক্ষ।

 

 

Loading...