দেশে করোনা সংক্রমণ কমেছে, বেড়েছে সুস্থতা

অনলাইন ডেস্ক:

দেশে করোনাভাইরাস শনাক্তের ১৭৮তম দিনে এই ভাইরাসে সংক্রমণের হার কমেছে। অপরদিকে বেড়েছে সুস্থতা। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২০৯ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৯৫০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২২৪ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৪৫৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ১৭৪ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৭ শতাংশ। আগের দিন এ হার ছিল ১৭ দশমিক ৪৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ কম। 

দেশে এ পর্যন্ত মোট ১৫ লাখ ৬২ হাজার ৪১২ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ১৪ হাজার ৯৪৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ১৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২০ দশমিক ১৯ শতাংশ।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯০ জন। গতকালের চেয়ে আজ ২১০ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ৯৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৮ হাজার ১৭৭ জন। 

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ১০ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬৫ দশমিক ৪৬ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ৬৪ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় এই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৩ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪ হাজার ৩১৬ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ। গতকালও মৃত্যুর হার ছিল ১ দশমিক ৩৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৯৮১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৮৯ জনের। গতকালের চেয়ে আজ ১০৮টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ৯২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ২০৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৪৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ২৪৫টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap