ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হচ্ছে মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য ও ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের জেরে আটক মুফতি কাজী ইব্রাহীম জিজ্ঞাসাবাদে সদুত্তর দিতে পারেননি বলে দাবি করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ কারণে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে। নথিভুক্ত হওয়ার পর সেই মামলায় গ্রেফতার দেখানো হবে মুফতি ইব্রাহীমকে।

সাম্প্রতিক সময়ে ইউটিউব ও ফেসবুক মাধ্যম ব্যবহার করে নানা ধরনের বক্তব্য দিয়ে আলোচনায় আসেন মুফতি কাজী ইব্রাহিম। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। বিভিন্ন উস্কানিমূলক বক্তব্যের জেরে গতকাল সোমবার (২৭ সেপ্টেম্বর) রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের কমিশনার এ কে এম হাফিজ আক্তার মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা পোস্টকে বলেন, ডিবি কার্যালয়ে হেফাজতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বিভিন্ন সময় তিনি করোনা নিয়ে মিথ্যাচার, ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য, বিভিন্ন মাধ্যমে মানুষকে হিন্দুস্থানের দালাল ও ‘র’ এর এজেন্ট বলে আখ্যায়িত করেন।  এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় মুফতি ইব্রাহিমকে। তবে তিনি এসব ব্যাপারে সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেননি। মূলত তিনি বিতর্কিত ও বিভ্রান্তিকর সব তথ্য ছড়িয়েছেন। যা আইনত অপরাধ। এজন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতোমধ্যে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে যোগাযোগ করা হলে ডিএমপির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তরের যুগ্ম পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বলেন, করোনা নিয়ে মিথ্যে তথ্য প্রচার করেছেন মুফতি কাজী ইব্রাহীম। সম্প্রতি করোনাভাইরাসের টিকা নিয়ে তার বিভিন্ন বক্তব্য ভাইরাল হয়। মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টাপাল্টা কথা বলে আসছেন।

গতরাতেও ফেসবুক লাইভে তিনি বাংলাদেশের মানুষকে হিন্দুস্থানের দালাল ও ‘র’ এর এজেন্ট বলে প্রচার করেছেন। তিনি বিভিন্ন সময় করোনা নিয়ে মিথ্যা তথ্য ও ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচার করেছেন। যা নিয়ে আলোচনা-সমালোচনা, বিতর্ক হচ্ছে। সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে ডিবি হেফাজতে নেওয়া হয়েছে। তিনি জিজ্ঞাসাবাদে সন্তোষজনক বক্তব্য দিতে না পারলে তার বিরুদ্ধে মামলাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, মুফতি ইব্রাহীম বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। আলোচনা-সমালোচনা হয়েছে অনেক। তিনি করোনাভাইরাসের টিকা আবিষ্কারের সূত্র দেওয়া থেকে শুরু করে বিজ্ঞানসহ নানা বিষয়ে ওয়াজ করেছেন।

এই ধর্মীয় বক্তা এমন বক্তব্যও দিয়েছেন যেখানে, ‘করোনাভাইরাসের টিকা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে’ বলেও দাবি করেছেন।

Share This:
Loading...
error: Content is protected !!
Share via
Copy link
Powered by Social Snap