টেক-পাস কর্মসূচির আওতায় শ্রমিকদের ভিসা দিচ্ছে সিঙ্গাপুর

অনলাইন ডেস্ক:

মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের মধ্যেই সুখবর দিল সিঙ্গাপুর। দেশটির নতুন টেক-পাস কর্মসূচির আওতায় প্রযুক্তিখাতে বিদেশি কর্মী নেবে দেশটি। আগামী জানুয়ারি থেকে শুরু হবে এ কর্মসূচি বাস্তবায়ন। 
বৃহস্পতিবার (১২ নভেম্বর) এ ভিসা কর্মসূচির ঘোষণা দেন সিঙ্গাপুরের বাণিজ্যমন্ত্রী চান চান সিং।
তিনি বলেন, টেক-পাসের মাধ্যমে এ দেশে প্রযুক্তি-প্রতিভা বৃদ্ধি পাবে এবং এই অঞ্চলের শীর্ষস্থানীয় টেক হাব হিসেবে আমাদের অবস্থান আরও সুদৃঢ় হবে।
আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্সের খবরে বলা হয়, এ কর্মসূচির আওতায় নির্বাহী পদে অন্তত ৫০০ জন অভিজ্ঞকর্মী নেয়া হবে। এসব ভিসার মেয়াদ হবে অন্তত দুই বছর।
এছাড়া এই ভিসা নিয়ে একজন বিদেশিকর্মী দেশটিতে নতুন ব্যবসা পরিচালনা, বিনিয়োগ করা অথবা সিঙ্গাপুরভিত্তিক যেকোনো প্রযুক্তি প্রতিষ্ঠানের পরিচালক হতে পারবে।
লোভনীয় অনুদান এবং প্রণোদনায় সজ্জিত সিঙ্গাপুর সাম্প্রতিক বছরগুলোতে টেক ফার্ম ও বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে জোর প্রচেষ্টা চালাচ্ছে। ফেসবুক, অ্যালফাবেট, টেনসেন্টের মতো বিশ্বব্যাপী সমাদৃত প্রযুক্তি প্রতিষ্ঠান এবং আলিবাবা, টেনসেন্টের মতো চীনা টেক জায়ান্টরা রয়েছে তাদের আগ্রহের কেন্দ্রে।
করোনার পর থেকেই সিঙ্গাপুরে অভিবাসীদের জন্য কড়াকড়ি বাড়িয়েছে দেশটির সরকার। সেখানে বিদেশি কর্মীদের প্রথমে ছাঁটাই করতে উৎসাহিত করা হচ্ছে। এর মধ্যেই বিদেশি প্রতিভার জন্য দ্বার খোলা রাখার ঘোষণা দিল দেশটির সরকার।
Loading...
Share via
Copy link
Powered by Social Snap