জেনারেল সোলাইমানির হত্যাকারীদের জন্য আরো বড় চপেটাঘাত অপেক্ষা করছে: ইরান

অনলাইন ডেস্ক:

জেনারেল সোলাইমানির হত্যাকারীদের জন্য আরো বড় চপেটাঘাত অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কৌশলগত পরিষদের চেয়ারম্যান সাইয়্যেদ কামাল খাররাজি।

তিনি বলেন, সোলাইমানির শাহাদাতে এ অঞ্চলের জনগণ মারাত্মক ক্ষুব্ধ হয়ে রয়েছে। ইরাক ও ইরানে জেনারেল সোলাইমানির জানাযার নামাজগুলোতে লক্ষ কোটি জনতার অংশগ্রহণ ছিল তাকে হত্যার নির্দেশ দানকারী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি বড় ধরনের চপেটাঘাত।

সাম্প্রতিক সময়ে মধ্যপ্রাচ্যে আমেরিকার সামরিক উসকানি ও ইরানের বিরুদ্ধে সম্ভাব্য হঠকারিতার ব্যাপারে সতর্ক করে দিয়ে ইরানের এই শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, আমেরিকার এই উসকানির প্রধান লক্ষ্য মনস্তাত্ত্বিক যুদ্ধ। ইরান শহীদ সোলাইমানি হত্যার প্রতিশোধ নিতে পারে এই আশঙ্কায় আমেরিকা এত বেশি তোড়জোড় করছে।

ইরানের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কৌশলগত পরিষদের চেয়ারম্যান হুঁশিয়ারি দিয়ে বলেন, মার্কিনীরা যদি সামান্যতম ভুলও করে বসে তাহলে তাদেরকে চরম প্রতিশোধের সম্মুখীন হতে হবে।

প্রসঙ্গত, গত বছরের ৩ জানুয়ারি ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন বাহিনীর ড্রোন হামলায় ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেঃ জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। ওই হামলায় জেনারেল সোলাইমানির সঙ্গে ইরাকের জনপ্রিয় সরকারপন্থি স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিস’সহ দু’দেশের মোট ১০ জওয়ান ও কমান্ডার নিহত হন।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap