চসিক নির্বাচন: ১২১ কেন্দ্রে শূন্য থেকে ৫ ভোট পেয়েছে ধানের শীষ!

নিউজ ডেস্ক: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৭৩৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৭৩৩টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। দুটিতে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। ফল বিশ্লেষণে দেখা গেছে দুটি কেন্দ্রে ধানের শীষ প্রতীকে একটি ভোটও পড়েনি। ১১৯টি ভোটকেন্দ্রে এই প্রতীকে পড়েছে এক থেকে পাঁচটি ভোট। অর্থাৎ ১২১টি কেন্দ্রে শূন্য থেকে ৫ ভোট পড়েছে। আর ৬৫টি কেন্দ্রে ৬ থেকে ১০টি ভোট পেয়েছে বিএনপি।

বিএনপি একটি কেন্দ্রে সর্বোচ্চ ৫৬১টি ভোট পেয়েছে। অপরদিকে নৌকা প্রতীকে এক কেন্দ্রে সর্বনিম্ন ভোট পড়েছে ২৬টি এবং সর্বোচ্চ ৪ হাজার ৬৬টি।

এ নির্বাচনে প্রদত্ত ভোটের ৮৪ দশমিক ৫৮ শতাংশ ভোটই পেয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী। অপরদিকে বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন মাত্র ১২ দশমিক ০২ শতাংশ।

ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন ও বাকি পাঁচজন মেয়র প্রার্থীই তাদের জামানত হারিয়েছেন। নির্বাচনের বিধি অনুযায়ী, প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোটও পাননি তারা।

২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছেন ৫২ হাজার ৪৮৯ ভোট।

১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন ভোটারের এ সিটি করপোরেশনে ভোট পড়েছে ৪ লাখ ৩৬ হাজার ৫৪৩টি। এর মধ্যে বাতিল ভোট ১ হাজার ৫৩টি।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap