কৃষি বিপ্লবের লক্ষ্যে ফেসবুকে নতুন গ্রুপ “এগ্রো প্রজেক্ট -হান্ড্রেড পিপল, হান্ড্রেড আইডিয়া”

মোহাম্মদ জহির:

‘সম্ভাবনার বাংলাদেশে কৃষি বিপ্লব’ শ্লোগান নিয়ে ফেসবুকে চালু হয়েছে কৃষি ভিত্তিক গ্রুপ  “এগ্রো প্রজেক্ট -হান্ড্রেড পিপল, হান্ড্রেড আইডিয়া”।  বাংলাদেশের মেধাবী – শিক্ষিত তরুন প্রজন্মকে আধুনিক কৃষি উদ্যোক্তা বানানোর লক্ষ্য নিয়ে প্রতিদিন এডমিন এবং মডারেটরগন কৃষি বিষয়ক বিভিন্ন ধরনের পরামর্শমূলক পোস্ট দিয়ে যাচ্ছেন এই গ্রুপে।

এই বিষয়ে বাংলা টাইমস কথা বলে তরুন কৃষি উদ্যোক্তা এবং এই গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন জনাব মামুন রানার সাথে।

মামুন রানা বললেন, সম্ভাবনার বাংলাদেশে কৃষি বিপ্লব ‘ শ্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছি আমরা। বাংলাদেশের শিক্ষিত তরুন প্রজন্মকে আধুনিক পদ্ধতিতে চাষাবাদ ও কৃষি উদ্যোক্তা বানানো এবং  কৃষিতে আধুনিক প্রযুক্তির ব্যবহার আমাদের লক্ষ্য

ফেসবুকে কৃষিভিত্তিক গ্রুপ চালু করার উদ্দেশ্য কি জানতে চাইলে তিনি বললেন, বেশ কয়েকটি উদ্দেশ্য নিয়ে আমরা কয়েকজন তরুন এই গ্রুপ চালু  করেছি। তরুন প্রজন্মকে কৃষি বিষয়ে যথাযথ তথ্য সরবরাহ – উদ্যোক্তা বানানো, সচেতনতা তৈরি করাই আমাদের প্রধান উদ্দেশ্য। আমরা কৃষির আধুনিকায়ন চাই। আমরা চাই বাংলাদেশের মেধাবী – শিক্ষিত তরুন প্রজন্ম আধুনিক কৃষি উদ্যোক্তা হোক। কৃষিতে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার হোক। ভাবতে ভাল লাগে যে অনেকেই এই গ্রুপ থেকে তথ্য নিয়ে নিজে প্রজেক্ট শুরু করেছেন।

কৃষি উদ্যোক্তা হিসাবে আপনাদের কি কি প্রজেক্ট চলমান এমন প্রশ্নের জবাবে তিনি বললেন, আমরা ইতিমধ্যে বেশ কিছু ছোট ছোট প্রজেক্ট নিয়ে কাজ করছি। আমরা বড় আয়োজনে আধুনিক একটা প্রজেক্ট করবো। যেখান থেকে নতুনরা শিখতে পারবে এবং কাজে লাগাতে পারবে। জমি নির্বাচনের কাজ চলমান।

গ্রুপের প্রধান উদ্যোক্তা ও এডমিন – মামুন রানা। এবং  মডারেটর প্যানেলে আছেন – হুমায়ুন কবির প্রধান, সালামত উল্লাহ, উমর আলি, মাহমুদুল হাসান, তানভীর আব্দুল্লাহ, উমর আলি, ইকরাম হোসেন, নাদিম ইসলাম সহ অন্যরা।

গ্রুপের ফেসবুক লিংক:

https://www.facebook.com/groups/264166904788130/?

 

Loading...
Share via
Copy link
Powered by Social Snap