কুয়েতে অবৈধ অভিবাসীদের দ্বিতীয় দফায় বৈধ হওয়ার সুযোগ

অনলাইন ডেস্ক:

নির্দিষ্ট পরিমাণ জরিমানা পরিশোধ করে কুয়েতে থাকা অবৈধ অভিবাসীদের দ্বিতীয় দফায় আকামা নবায়নের সুযোগ প্রদান করেছে দেশটির সরকার। মঙ্গলবার (২৪ নভেম্বর) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল টুইটের বরাত দিয়ে স্থানীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমস এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। খবর প্রবাস টাইম-এর।

প্রতিবেদনে বলা হয়েছে, কুয়েতে চলতি বছরের ১ জানুয়ারি বা এর আগে যেসব অভিবাসী অবৈধ হয়েছেন, তাদের জন্য দ্বিতীয় দফায় সাধারণ ক্ষমা ঘোষণা করেছে সরকার। যেসব অবৈধ প্রবাসী বৈধভাবে কুয়েতে থাকতে আগ্রহী, তারা সংশ্লিষ্ট কোম্পানি/কপিল বা শোন অফিসে যোগাযোগ করে তার ওপর অর্পিত জরিমানা পরিশোধ করে আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শর্ত ও নিয়ম মেনে আকামা নবায়ন করতে পারবেন।

এছাড়া যেসব প্রবাসী কুয়েত ত্যাগে আগ্রহী, তারা অবশ্যই নির্ধারিত জরিমানা পরিশোধ করবেন। যখনই কুয়েত ত্যাগের ঘোষণা দেয়া হবে, তখন চলে যেতে পারবেন বলে উল্লেখ করা হয়েছে। সেইসাথে এইসব প্রবাসীরা পরবর্তীতে নতুন ভিসায় পুনরায় কুয়েতে প্রবেশের সুযোগ পাবেন বলেও জানানো হয়েছে।

তবে যেসব অবৈধ প্রবাসী নির্ধারিত সময়ে বৈধ হওয়ার সুযোগ গ্রহণ করবেন না, তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার কঠোর হুশিয়ারি দিয়েছে কুয়েত সরকার। তাদেরকে কুয়েত ত্যাগে বাধ্য করা সহ পরবর্তীতে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা জারী করা হবে।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে প্রথম দফা সাধারণ ক্ষমায় ১ লাখ ৫০ হাজার অবৈধ অভিবাসীর মধ্যে বিভিন্ন দেশের সর্বমোট ৩০ হাজার অভিবাসী কুয়েত ত্যাগ করে। এদের মধ্যে প্রায় ৫ হাজার বাংলাদেশি প্রবাসী সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করেন।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap