কানাডায় ট্রাকচাপা দিয়ে মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যা

Share This:

Bangla Times News Desk:

কানাডার অন্টারিও প্রদেশে ট্রাক চাপায় একটি মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যা করেছে চালক। স্থানীয় সময় গত রোববার সন্ধ্যায় অন্টারিও প্রদেশের লন্ডন শহরে হামলার এ ঘটনা ঘটে। হামলার পরপরই ঘটনাস্থল থেকে ঘাতক চালক নাথানিয়াল ভেল্টম্যানকে (২০) আটক করেছে পুলিশ। ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা করছে পুলিশ। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এ খবর দিয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, রাস্তা পার হওয়ার জন্য ওই মুসলিম পরিবার সড়কের পাশেই অপেক্ষা করছিল। এ সময় গাড়িটি তাদের ওপর চালিয়ে দেওয়া হয়। এতে পরিবারটির চারজন নিহত হন।

নিহত ব্যক্তিদের মধ্যে দুজন নারী। একজনের বয়স ৭৪ বছর, অপরজনের ৪৪। এ ছাড়া ১৫ বছরের এক কিশোরী ও ৪৬ বছর বয়সী এক ব্যক্তি প্রাণ হারিয়েছেন। হামলা থেকে বেঁচে যাওয়া পরিবারটির একমাত্র সদস্য নয় বছরের এক শিশু গুরুতর আহত হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনার নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘অন্টারিও প্রদেশের লন্ডনের খবর শুনে আমি মর্মাহত। গতকালের ঘৃণিত ঘটনায় যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন, আমরা তাঁদের পাশে আছি। আমরা হাসপাতালে চিকিৎসাধীন শিশুটিরও পাশে আছি। তার জন্য আমার হৃদয় ভেঙে যাচ্ছে। সুস্থ হয়ে উঠলে তুমি আমাদের অন্তরে ঠাঁই পাবে।’

Loading...