ঔষধ প্রশাসন অধিদপ্তরে চাকরির সুযোগ, নিয়্যগ ৩৯ জন

Share This:

Bangla Times Jobs

১০ পদে মোট ৩৯ জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। যোগ্যতা থাকা সাপেক্ষে আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ১৫ জুন পর্যন্ত আবেদন করা যাবে।

পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, ইনস্ট্রুমেন্ট মেকানিক, স্টোর কিপার, হিসাব সহকারী, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, ক্যাশ সরকার, অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী।

পদসংখ্যা: ৩৯ জন।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক/ এইচএসসি বা সমমান পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে।

বয়স

২০২১ সালের ১ এপ্রিল প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান-পোষ্যদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না। মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের (নাতি-নাতনি) বয়সসীমা ৩২ বছর হবে।

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, নাতি-নাতনি হলে তার সপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র (সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/বামুস সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) উপস্থাপন করতে হবে।

সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবেদন করতে হবে। চাকরিরতদের সব শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় নির্দিষ্ট ঘরে টিক দিতে হবে। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে আবেদনের বয়সসীমা ৪০ বছর। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়।

আগ্রহী প্রার্থীরা (http://dgda.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনের বিস্তারিত জানতে পারবেন। আবেদনপত্র পূরণ করে আগামী ১৫ জুন পর্যন্ত জমা দিতে পারবেন প্রার্থীরা।

এসব পদে নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান প্রচলিত হবে। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার/টিএ/ডিএ প্রদান করা হবে না।

শিক্ষাগত যোগ্যতাসহ অন্য যেকোনো বিষয়ে প্রার্থী কোনো ভুল তথ্য প্রদান করলে বা কোনো তথ্য গোপন করলে ওই প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে। নিয়োগবিধি অনুযায়ী সব পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে ১ ও ৭ নম্বর পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন। মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদনের প্রিন্ট কপির সঙ্গে সব সনদপত্রের সত্যায়িত কপি এবং সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে।

আবেদনপত্র পূরণের ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৭ নম্বর পদের জন্য ১১২ টাকা এবং ৮ থেকে ১০ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল সংযোগের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের পদ্ধতি
আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের ঠিকানা http://dgda.teletalk.com.bd

 

 

Loading...