ঐশ্বরিয়া রাই-এর আলোচিত ৫ সিনেমা

বিনোদন ডেস্ক:
ঐশ্বরিয়া রাই বচ্চন নামের আগে আছে বিশ্বসুন্দরী খেতাব। ১৯৯৪ সালে তিনি মিস ওয়ার্ল্ড বিজয়ী হন। আজ ১ নভেম্বর ৪৭ বছরে পা রাখলেন সাবেক এই বিশ্বসুন্দরী।
‘সাবেক’ শব্দটি লিখে মনে হলো সুন্দরীরা কখনো কী সাবেক হন নাকি। তারা তো চিরদিনই অনিন্দ্য সুন্দর। জন্মদিনে ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত পাঁচটি আলোচিত সিনেমার কথা জেনে নেওয়া যাক।
তাল
নব্বই দশকের আলোচিত ছবি ‘তাল’। এই ছবিতে তার সহশিল্পী ছিলেন অনিল কাপুর ও অক্ষয় খান্না। ছবির ‘তাল সে তাল মিলা’ ও ‘ইশক বিনা’ গান দুটি ব্যাপক শ্রোতাপ্রিয়তা পেয়েছিল। এটি পরিচালনা করেন সুভাষ ঘাই।
হাম দিল দে চুকে সনম
এই ছবিতে অভিনয় করে দর্শকদের মন কেড়েছিলেন ঐশ্বরিয়া। ১৯৯৯ সালে মুক্তি পাওয়া ছবিটিতে তার বিপরীতে ছিলেন করেন সালমান খান। ছবিটি পরিচালনা করেন সঞ্জয় লীলা বানসালি।
দেবদাস
সঞ্জয়লীলা বানসালির পরিচালনায় ২০০২ সালে মুক্তি পায় ‘দেবদাস’। ছবির নাম ভূমিকায় অভিনয় করেন শাহরুখ খান। পারুর চরিত্রে ঐশ্বরিয়া ও চন্দ্রমুখীর ভূমিকায় দেখা যায় মাধুরী দীক্ষিতকে। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দেবদাস’ উপন্যাস নিয়ে ছবিটি করা হয়।
মোহাব্বাতে
আদিত্য চোপড়া পরিচালিত এ ছবিটি মুক্তি পায় ২০০০ সালে। প্রেক্ষাগৃহে আসার পর রীতি মতো আলোড়ন তুলেছিল এটি। ছবিটি বক্স অফিস আর দর্শক-সমালোচকদের মন কেড়েছিল। ছবিতে ঐশ্বরিয়ার বিপরীতে ছিলেন শাহরুখ খান।
চোখের বালি
ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’ ছবিটি মুক্তি পায় ২০০৩ সালে। আলোচিত এই বাংলা ছবিতে অভিনয় করেন ঐশ্বরিয়া রাই। বিনোদিনী চরিত্রে অভিনয় করে নজর কাড়েন বাংলা ছবির দর্শকদের। এখন পর্যন্ত এটিই একমাত্র বাংলা ছবিতে যেখানে অভিনয় করেছেন ঐশ্বরিয়া।
Loading...
Share via
Copy link
Powered by Social Snap