এমন জঘন্য অন্যায়ের পর চুপ থাকতে পারিনা: সাকিব আল হাসান

অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান নারী ও শিশুদের প্রতি সহিংসতার বিরুদ্ধে তার দৃড় অবস্থানের কথা জানিয়েছেন। নারীদের সুরক্ষা ও অধিকার আদায়ের জন্য লড়াই করে যাওয়ার কথা বলেছেন। সবাইকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন।

নোয়াখালীর বেগমগঞ্জে গত ২ সেপ্টেম্বর এক নারীকে বিবস্ত্র করে পাশবিক নির্যাতন চালায় একদল যুবক। সেই নির্যাতনের ভিডিও ধারণও করে। এক মাস পরে ভিডিও সামাজিক মাধ্যমে ছেড়ে দেওয়ায় অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে। সাকিবও দাঁড়ালেন আন্দোলনকারীদের পাশে।

সাকিব নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি। আর ফুটফুটে দুটি কন্যার বাবা। এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা। আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে।

মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই়, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।’

Loading...
Share via
Copy link
Powered by Social Snap