এখন থেকে ভয়েস সার্চ ব্যবহার করা যাবে ইউটিউবে

নিউজ ডেস্ক:

এখন থেকে ভয়েস সার্চ দিয়েই ব্যবহার করা যাবে ইউটিউব। আর এখন ইউজারদের ইউটিউবে গিয়ে কোনও গান বা ভিডিও সার্চ করার জন্য টাইপ করার প্রয়োজন পড়বে না। জাস্ট ভয়েস কমান্ডেই ইউটিউবে কোনও কিছু সার্চ করতে পারবেন গ্রাহকেরা। আগে ফিচারটি অ্যানড্রয়েড ও আইওএস ফোনে ছিল এবার এটি ওয়েবেও চালু হলো।

ইউটিউব ওয়েব অ্যাপে সার্চ বারের ঠিক পাশেই একটি মাইক্রোফোন আইকন দেওয়া হয়েছে। গ্রাহকদের শুধু ভয়েস সার্চ চালু করার জন্য ইউটিউবকে মাইক্রোফোন অন করার অনুমতি দিতে হবে। এর পর সেই মাইক্রোফোনে ট্যাপ করে আপনি যা-খুশি বলতে পারেন, তাই আপনাকে সার্চ করে দেখাবে ইউটিউব।

ব্যবহারকরীর যে কোনও অনুসন্ধান খুব সহজে এবং স্মার্টলি ধরে ফেলতে পারবে ইউটিউবের ভয়েস সার্চ ।

এছাড়াও ইউটিউবের এই ভয়েস সার্চের সাহায্যে আপনার বহু প্রশ্নের সমাধানসূত্রও মিলতে পারে। সাবস্ক্রিপশন থেকে শুরু করে, ওয়াচ হিস্টরি, টপ ট্রেন্ডিং ভিডিয়ো, আপনার লাইব্রেরি – সব কিছুই  একবার ভয়েস কমান্ডে দেখিয়ে দেবে ইউটিউব।

বিগত কিছু দিন ধরেই ইউটিউব তার অ্যাপের কস্মেটিক উন্নতি নিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। খুব সম্প্রতি ফিডে ভিডিওএর ক্যাপশন বাটন অপশন বন্ধ যেমন করেছে ইউটিউব, তেমনই আবার অডিও অপশন যোগ করেছে। এখন থেকে যদি আপনারা ফিড থেকে ভিডিও দেখতে চান, তাহলে মিউট বা আনমিউট এবং টার্ন অন বা অফ করে ক্যাপশন ক্লোজ করতে পারেন।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap