ইংল্যান্ডে আবারো লকডাউনের ঘোষনা

অনলাইন ডেস্ক:

ইংল্যান্ডে জুড়ে ফের লকডাউনের ঘোষণা করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন করে করোনা ভাইরাসের সংক্রামণ ঠেকাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বার্তা সংস্থা এপির বরাতে জানযায়, সোমবার(৪ জানুয়ারি) রাতে এই ঘোষণা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সেদেশের ন্যাশনাল হেলথ সার্ভিসের তরফ থেকে বলা হয়, গত ২১ দিনে করোনা সংক্রামণ অনেকটাই বেড়েছে পুরো ইংল্যান্ড জুড়ে। সংস্থার উচ্চপদস্থ মেডিক্যাল অ্যাডভাইজরদের পরামর্শেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী এক বিবৃতিতে বলেন, করোনার নতুন স্ট্রেনকে আয়ত্তে আনতে ফের নতুন কিছু ব্যবস্থা নিতে হবে। তাই সরকার আরও একবার সবাইকে ঘরবন্দি থাকার নির্দেশ দিচ্ছে। ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত এই লকডাউন জারি থাকবে বলে জানানো হয়।

বছরের প্রথমদিনে আরও চারজনের দেহে এই নতুন ভাইরাসের খোঁজ মিলেছে। যার জেরে করোনার নতুন স্ট্রেনে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ জনে।

গত ২৪ ঘণ্টায় ইংল্যান্ডে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার জন। এখন হাসপাতালে ভর্তি রয়েছেন ২৭ হাজার জন। এপ্রিলে যত জন ভর্তি ছিলেন, তার থেকে ৪০ শতাংশ বেশি। এভাবে চললে একটি হাসপাতালেও শয্যা ফাঁকা থাকবে না।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap