আইসিসিতে বড় পোস্ট পেতে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক : গত ১ জুলাই থেকে নেতৃত্বশূন্য ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। শশাঙ্ক মনোহর আইসিসির সভাপতি পদ ছেড়ে দেওয়ার পর থেকে তার উত্তরসূরী হিসেবে অনেকেই দেখেছেন সৌরভ গাঙ্গুলীকে। কিন্তু আইসিসির সভাপতি পদে বসতে হলে সৌরভকে ছাড়তে হবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব। কিন্তু সেই সম্ভাবনা নেই একদমই। আর তাই বিসিসিআই এর সভাপতি পদে সৌরভকে রেখে আইসিসিতে বড় পদে তাকে কাজে লাগানোর পরিকল্পনা করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসির একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে কলকাতার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার লিখেছে, আইসিসির ডেপুটি চেয়ারম্যানের পদে বসতে চলেছেন সৌরভ। আনন্দবাজার জানিয়েছে, আইসিসির বোর্ড সদস্যরা চাইছেন বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থায় সৌরভকে যুক্ত করতে। আর এই পদে যুক্ত হলে সৌরভকে ছাড়তে হবে না বিসিসিআই প্রধানের পদ।

আইসিসির প্রভাবশালী এক কর্মকর্তার বরাত দিয়ে আনন্দবাজার লিখেছে, ‘সৌরভের মতো একজন আসলে প্রশাসনিকভাবে আরো শক্তিশালী হবে আইসিসি। বিশেষ করে এই করোনা মহামারির কঠিন পরিস্থিতিতে। সৌরভ ডেপুটি চেয়্যারম্যান হলে এই পদটাও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।

এর আগে কুমার সাঙ্গাকারা, গ্রায়েম স্মিথ, ডেভিড গাওয়ারের মতো সাবেক তারকারা আইসিসি চেয়ারম্যান হিসেবে সৌরভকে দেখতে চেয়েছেন। সাবেক ইংল্যান্ড অধিনায়ক গাওয়ার বলেছিলেন, ‘বিসিসিআই সভাপতির মতো কঠিন দায়িত্ব যিনি অনায়াসে সামলাচ্ছেন, কে বলতে পারে ভবিষ্যতে তার হাতেই আইসিসির দায়িত্বভার উঠবে না?এছাড়াও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বর্তমান ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ বলেছিলেন, এমন কঠিন পরিস্থিতিতে সৌরভের মতো ক্রিকেটার আইসিসি চেয়ারম্যানের দায়িত্ব নিলে আন্তর্জাতিক ক্রিকেট সঠিক পথে এগিয়ে যাবে। আইসিসির চেয়ারম্যান না হলেও দক্ষ সৌরভকে তাই নতুন ভাবে কাজে লাগানোর পরিকল্পনা ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

সুত্র: আনন্দবাজার পত্রিকা

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap