আইপিএল থেকে ছিটকে গেল কলকাতা নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক: আইপিএলের প্লে অফে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তারা জেতার ফলে স্বপ্ন ভাঙল কলকাতা নাইট রাইডার্সের। এ বারের মতো অভিযান শেষ অইন মর্গ্যানদের।

আগেই প্লে অফে জায়গা করে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আজকের ম্যাচ হায়দরাবাদ ও কলকাতার কাছে সমান গুরুত্বপূর্ণ ছিল। দাপটের সঙ্গে মুম্বইকে হারানোয় হায়দরাবাদ ও কলকাতার পয়েন্ট হল ১৪। কিন্তু রান রেট ভাল হওয়ায় ওয়ার্নাররা চলে গেলেন প্লে অফে। পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে এল হায়দরাবাদ।

মুম্বইয়ের ১৪৯ রান তাড়া করতে নেমে ওয়ার্নার ও ঋদ্ধিমান শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করলেন। এ দিন যশপ্রীত বুমরা ও ট্রেন্ট বোল্টকে বাইরে রেখেই খেলতে নেমেছিল মুম্বই। তাঁদের অভাব অনুভূত হল। মুম্বই বোলাররা ওয়ার্নার ও ঋদ্ধিকে সমস্যায় ফেলতেই পারেননি। প্যাটিনসন-কুল্টার নাইলদের শাসন করলেন দু’জন। ওয়ার্নার ৭৮ এবং ঋদ্ধি ৫৭ রানে অপরাজিত থাকেন। আর তার ফলেই শারজায় উঠল কমলা ঝড়। ঋদ্ধি ওপেন করতে নামার পর থেকেই বদলে যায় হায়দরাবাদ শিবির।

টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন ওয়ার্নার। শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য চার ম্যাচ খেলেননি রোহিত শর্মা। এ দিন ফেরেন তিনি। অস্ট্রেলিয়া সফরে তিনি যাবেন কি না, তা নিয়ে অনেক কালি খরচ হয়েছে। যদিও প্রত্যাবর্তনের ম্যাচে রান পেলেন না রোহিত। মাত্র ৪ রান করে সন্দীপ শর্মার বলে আউট হলেন মুম্বই অধিনায়ক। অন্য ওপেনার কুইন্টন ডি’ কককে (২৫) বোল্ড করেন সন্দীপ। এ বারের টুর্নামেন্টে ভাল ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। এ দিন শাহবাজ নাদিমের বলে ৩৬ রানে ঋদ্ধিমান সাহার হাতে স্টাম্প হন তিনি। সেই ওভারেই শাহবাজ নাদিম ফেরান ক্রুনাল পাণ্ড্যকে। খাতাই খোলেননি তিনি। সৌরভ তিওয়ারিকে ফিরিয়ে মুম্বই শিবিরে আরও বড় ধাক্কা দেন রশিদ খান। সৌরভ তিওয়ারিকে (১) তালুবন্দি করেন ঋদ্ধিমান সাহা।

রোহিত না থাকায় এত দিন ওপেন করতে নামছিলেন ঈশান কিষাণ। এ দিন চার নম্বরে ব্যাট করতে নামেন তিনি। ৩০ বলে ৩৩ রান করে সন্দীপ শর্মার বলে বোল্ড হন ঈশান কিষাণ। কুল্টার নাইলকে (১) আউট করেন হোল্ডার। পর পর উইকেট যখন পড়ে মুম্বইয়ের, তখন কায়রন পোলার্ড রুখে দাঁড়ান। ২৫ বলে দ্রুত ৪১ রান করেন তিনি। ক্যারিবিয়ান তারকা ৪টি ছক্কা হাঁকান। ওই সময়ে পোলার্ডের ব্যাট থেকে ৪১ রান না এলে মুম্বই ১৪৯ রানে পৌঁছত না। রান তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় হায়দরাবাদ।

Loading...
Share via
Copy link
Powered by Social Snap