অ্যামাজান প্রাইমে প্রকাশ হতে যাচ্ছে বাংলাদেশের দুই মুভি

বিনোদন ডেস্ক:

বিশ্ব মিডিয়া এখন ওটিটি প্লাটফর্মের দখলে। টিভি মিডিয়া নামের বোকাবাক্স ঘরে বসে ইউটিউব আর নানা ওটিটি অ্যাপস দেখার মেশিন হিসেবেই পরিণত হতে চলেছে। বাংলাদেশের তরুণ নির্মাতারাও হাঁটছেন সেই সময়ের পথ ধরেই।

জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম ‘অ্যামাজান প্রাইম’-এ প্রকাশ হতে যাচ্ছে বাংলাদেশের দুই শর্টফিল্ম। এর একটি আলোচিত নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ’র পরিচালনায় এবং অন্যাটি পরিচালনা করেছেন তৌহিদ আশরাফ। ইংরেজি সাবটাইটেলে দুটি শর্টফিল্ম ১ অক্টোবর থেকে অ্যামাজান প্রাইমে মুক্তি পাবে। এর একটির নাম ‘ম্যাডবয়-রিলঞ্চড’, অন্যটি হচ্ছে ‘আমার অপরাধ কি’? প্রথমে আমেরিকা এবং পরবর্তীতে ইংল্যান্ডের দর্শকদের জন্য অ্যামাজান প্রাইমে রিলিজ হবে শর্টফিল্মগুলো। এর কয়েকদিনের মধ্যে বিশ্বের অন্য দেশগুলোর জন্যও রিলিজ হবে এগুলো।

মজার ব্যাপার হলো একটি শর্টফিল্ম বান্নাহ পরিচালনা করেছেন এবং অন্যটিতে তিনি অভিনয় করেছেন। তিনি জানান, এর আগে দেশের প্রথম ভার্টিক্যাল ড্রামা হিসেবে ‘ম্যাড বয়’ -এর ৩ কিস্তিতে অভিনয় করেছিলেন। বান্নাহ বলেন, ‘প্রযোজক আকবর হায়দার মুন্না ও পরিচালক তৌহিদ আশরাফের উত্সাহে অভিনয় করতে চেষ্টা করেছি।’ বান্নাহ ছাড়াও এতে অভিনয় করেছেন মনিরা মিঠু, তানজিম অনিক প্রমুখ।

এদিকে, গত ঈদে নাটক হিসেবে ইউটিউবে প্রকাশ পায় বান্নার নির্দেশনায় ‘আমার অপরাধ কি’। নাটক হিসেবে ইউটিউবে উন্মুক্ত করা হলেও অ্যামাজান প্রাইমে এটি মুক্তি পাবে শর্টফিল্ম হিসেবে। নির্মাতা বলেন, ‘শর্টফিল্ম নয়, দর্শক ইউটিউবে নাটক লিখে সার্চ করে। সেজন্য নাটক নামেই উন্মুক্ত করা হয়েছিল। তবে একজন নির্মাতার পয়েন্ট অব ভিউ এটি নাটক নয়।’

অ্যামাজন পরিবারে দেশের মেধাবী নির্মাতা অভিনেতা বান্নাহর এই অন্তর্ভুক্তি সহকর্মীদের আরো অনুপ্রাণিত করবে বলেই সকলে মনে করছেন।

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap