অকালে চুলে পাক ধরেছে? নিন ঘরোয়া চিকিৎসা 

অনেকেই আছেন, যাদের অল্পবয়সেই চুলে পাক ধরেছে। সাধারণত মাথার ত্বকে পর্যাপ্ত ভিটামিন ও খনিজের অভাবে চুল পেকে যেতে পারে। কম বয়সে চুল পাকার ফলে অনেকেই অস্বস্তিতে বোধ করেন। বাজার চলতি হেয়ার কালার ব্যবহার করে অনেকেই নিজের পাকা চুল ঢাকার চেষ্টা করেন। কিন্তু এই সব বাজার চলতি হেয়ার কালারে থাকা ক্ষতিকারক রাসায়নিক থেকে মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়ার ঝুঁকি কিন্তু থেকেই যায়।

আসুন জেনে নেওয়া যাক ঘরোয়া চিকিৎসা 

  • গাজরের রস করে নিন। তার সঙ্গে পানি, চিনি ভালো করে মিশিয়ে নিন। এইভাবে এই মিশ্রণ বানিয়ে নিয়মিত খান। দ্রুত উপকার পাবেন।
  • আমলকীর গুঁড়োর সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে প্রতিদিন অন্তত ৩০ মিনিট চুলের গোড়ায় মালিশ করুন। তারপর ভালোভাবে ধুয়ে ফেলুন। পাকা চুলের সমস্যায় দ্রুত উপকার পাবেন।
  • পাকা চুলের সমস্যা থেকে রেহাই পেতে হলে প্রতিদিন নারকেল তেলের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় মাখুন। সপ্তাহ দুয়েকের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।
  • পেঁয়াজ বাটা চুলের অকালে পেকে যাওয়া ঠেকাতে অত্যন্ত কার্যকরী উপাদান। পেঁয়াজ বেটে প্রতিদিন চুলের গোড়ায় মালিশ করুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। অল্প ক’দিনের মধ্যেই পাকা চুলের সমস্যা অনেকটাই কমে যাবে।
  • বাদাম তেলের সঙ্গে তিলের বীজ গুঁড়ো করে ভালো করে মিশিয়ে নিন। এ বার এই মিশ্রণটি চুলের গোড়ায় ভালোভাবে মেখে ২০ থেকে ৩০ মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত তিন দিন এই মিশ্রণ ব্যবহার করতে পারলে দ্রুত উপকার পাবেন।

সুত্র: জি নিউজ

Leave A Reply

Your email address will not be published.

Share via
Copy link
Powered by Social Snap